Breaking News
Home / জাতীয় / শেখ হাসিনাকে নোবেল পুরস্কার দেয়ার সময় এসেছে

শেখ হাসিনাকে নোবেল পুরস্কার দেয়ার সময় এসেছে

‘বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নোবেল পুরস্কারের জন্য মনোনয়ন দেয়ার সময় এসে গেছে। তার আপসহীন নেতৃত্বের জন্য বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে ভাসছে। দেশের অর্থনীতি ক্রমেই অগ্রগতির দিকে যাচ্ছে। সারাবিশ্বের ৩০ কোটি গরিব মানুষের জন্য তিনি এখন দিশারী। তাই বিশ্ব শান্তির জন্য তাকে নোবেল পুরস্কার দেয়ার সময় এসেছে।’

বুধবার সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে ‘দেশরত্ন শেখ হাসিনা’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে সঞ্চালকের এই বক্তব্যে উপস্থিত সবাই হাততালি দিয়ে সম্মতি জানান।

সাংবাদিক ও সংগঠক টি এইচ এম জাহাঙ্গীর প্রকাশনা অনুষ্ঠানের সঞ্চালনা করেন। ৩৪০ পৃষ্ঠার গ্রন্থটি সম্পাদনা করেছেন তিনিই। বাংলা টাইমস প্রকাশনী থেকে বইটি প্রকাশিত হয়েছে।

অনুষ্ঠানে বাংলাদেশ স্টাডি ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে আবদুল মোমেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের চেয়ারম্যান প্রফেসর ড. মজিব উদ্দিন চৌধুরী। বাংলা টাইমস, বাংলাদেশ স্টাডি ট্রাস্ট ও সময় উন্নয়ন সোসাইটি অনুষ্ঠানের আয়োজন করেন।

শেখ হাসিনাকে বিশ্ব সম্পদ হিসেবে আখ্যায়িত করে অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, আগে শেখ হাসিনা ছিল শুধু আমাদের সম্পদ। আজ আমরা সেই সম্পদ হারিয়ে ফেলেছি। তিনি এখন সারাবিশ্বের সম্পদ। আজকের এই অবস্থায় তিনি পৌঁছেছেন কঠোর পরিশ্রমের ফলে। দেশের এমন কোনো সমস্যা নেই যা সম্পর্কে শেখ হাসিনা অবহিত নন। তার নেতৃত্বে দেশের অর্থনীতি ক্রম অগ্রগতির দিকে যাচ্ছে। বিশ্বের ৩০ কোটি গরিব মানুষের তিনি দিশারী। তার নেতৃত্বে আমরা ২০২১ সালে মধ্যম আয়ের দেশের সিল পাব। তাই তিনি আমাদের জন্য আশীর্বাদ।

ড. কামাল আবদুল নাসের বলেন, শেখ হাসিনার নেতৃত্ব পাঠশালা হিসেবে আবির্ভূত হচ্ছে। তার জন্য বাংলাদেশ আজ বিশ্বসভায় মর্যাদার আসনে পৌঁছেছেন। আগামী দিনে তিনি আমাদের জন্য অসাধারণ পাঠশালা হিসেবে থাকবেন। তার কাছ থেকে শিখবে সারাবিশ্ব। তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে একটি বদলে যাওয়া বাংলাদেশে আমরা আছি।

শেখ হাসনা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন উলে­খ করে কাজী খলিকুজ্জামান বলেন, তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন দেশের স্বার্থে, দেশের সাধারণ মানুষের স্বার্থে। শেখ হাসিনা একজন বিশ্বনেতা। তার সুষ্ঠু নেতৃত্ব বাংলাদেশকে অনেক দূর এগিয়ে নিয়ে গেছে।

 

অধ্যাপক ড. মজিব উদ্দিন আহমদ বলেন, শেখ হাসিনার জন্য বর্তমান সময়ে আমরা সঠিক নেতৃত্বে আছি।তার গতিশীল নেতৃত্বের জন্য আমরা অহংকার করতে পারি।

Check Also

আপনার ফ্লাইট মিস হয়ে গেলে কি করবেন ?? জানুন বিস্তারিত…

বর্তমান সময়ে আকাশযান ট্রানজিটের অন্যতম স্থান কাতারের হামাদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট (ব্যস্ততম এয়ারপোর্টগুলোর একটি)। পৃথিবীর বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *