Home / অপরাধ / ভুল চিকিৎসায় সাংবাদিকের মৃত্যুর ঘটনায় তদন্ত দাবি 

ভুল চিকিৎসায় সাংবাদিকের মৃত্যুর ঘটনায় তদন্ত দাবি 

চিকিৎসকের ভুলে তরুণ সাংবাদিক আবদুর রাকিব আসাদের মৃত্যুর বিষয়টি তদন্তে বিচারবিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছে তার পরিবার। একই সঙ্গে এই জন্য দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজি ও স্বাস্থ্য অধিদফতরের হস্তক্ষেপ চেয়েছে তার পরিবার।

রোববার (১১ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন মিলনায়তনে আসাদের পরিবার এক সংবাদ সম্মেলনে এই দাবি জানায়।

লিখিত বক্তব্যে আসাদের ভগ্নিপতি সিরাজ বেপারি বলেন, আসাদ জন্ডিসে আক্রান্ত হয়ে মুগদা হাসপাতালে ভর্তি হন। মুগদা হাসপাতালে দীর্ঘ ১৫ দিন যাবৎ চিকিৎসা নেওয়ার পরও তার স্বাস্থ্যের উন্নতি না হলে তিনি শাহজাহানপুরের ইসলামী ব্যাংক হাসপাতালের কনসাল্টটেন্ট ও মিটফোর্ড হাসপাতালের গ্যাস্ট্রোলোজী বিভাগের প্রধান অধ্যাপক ডা. হাবিবুর রহমানের কাছে চিকিৎসা নেন।

ডা. হাবিবুর রহমান তাকে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর তার পিত্তস্থলী চিকন হয়ে গেছে এবং ক্যানসারের আশংকা রয়েছে বলে জানান। এর সমাধান হিসেবে তিনি আসাদকে ইআরসিপি নামক সার্জারি করার পরামর্শ দেন এবং মিটফোর্ড হাসপাতালে ভর্তি হতে বলেন। তরুণ সাংবাদিক আসাদ তার পরামর্শে মিটফোর্ড হাসপাতালে ভর্তি হন। আসাদের সার্জারির চলাকালে জ্ঞান ফিরে আসে। তার প্রধান কারণ ছিলো তাকে সঠিকভাবে এনেসস্থিসিয়া না দেয়া। জ্ঞান ফেরার সঙ্গে সঙ্গে সার্জারির যন্ত্রণায় রোগী চিৎকার শুরু করলে অপারেশন থিয়েটারে অবস্থিত ৭/৮ জন নার্স তাকে চেপে ধরে সার্জারির মেশিনারিজ তার শরীর থেকে বের করেন। এরপর ডাক্তার আমাদের কাছে আসাদের চিকিৎসা দিতে অপারগতা স্বীকার করে বেসরকারী হাসপাতাল বিআরবিতে স্থানান্তরের জন্য বলেন। আমরা তাকে ২৯ জানুয়ারি মিটফোর্ড হাসপাতাল থেকে ইবনে সিনা হাসপাতালে নিয়ে যাই।

Check Also

৭ দিনের পুলিশি অভিযানে বিরিয়ানির দোকান থেকে উদ্ধার হল ১২টি বিড়াল! 

খাসি, মুর্গি নয়, বিরিয়ানি বানানো হচ্ছিল বিড়ালের মাংস দিয়ে। দাম তুলনামূলকভাবে কম হওয়ায় বিক্রিও হচ্ছিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *