Home / খেলাধুলা / মাত্র ১১০ রানে গুটিয়ে গেল টাইগাররা 

মাত্র ১১০ রানে গুটিয়ে গেল টাইগাররা 

ঢাকা টেস্টের প্রথম দিন বল হাতে দারুণ নৈপুণ্য দেখিয়েছিলেন টাইগাররা। দুর্দান্ত বোলিং করে শ্রীলঙ্কাকে মাত্র ২২২ রানে বেঁধে ফেলেছিলেন আবদুর রাজ্জাক, তাইজুল ইসলাম। কিন্তু ব্যাট হাতে সেভাবে জ্বলে উঠতে পারছে না মাহমুদউল্লাহর দল। মাত্র ১১০ রানেই গুটিয়ে গেলো টাইগাররা।

গতকাল প্রথম দিনের খেলায় বাংলাদেশ হারিয়েছিল চারটি উইকেট। আজ প্রথম সেশনেই বাংলাদেশ হারিয়েছে বাকি ছয়টি উইকেট। গুটিয়ে গেছে মাত্র ১১০ রানে। ৩৮ রানে অপরাজিত থেকে বাংলাদেশের পক্ষে একাই লড়েছেন মেহেদী হাসান মিরাজ।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ২২২ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১২ রান সংগ্রহ করতেই বাংলাদেশ হারিয়েছিল প্রথম সারির তিন ব্যাটসম্যান তামিম ইকবাল, মুমিনুল হক ও মুশফিকুর রহিমের উইকেট। দিনের শেষ পর্যায়ে ইমরুল কায়েসও ফিরেছিলেন ১৯ রান করে।

আজ দ্বিতীয় দিনের শুরুতে লিটন দাস সাজঘরে ফিরে গেছেন ২৫ রান করে। ১৭ রান করে অধিনায়ক মাহমুদউল্লাহ ইঙ্গিত দিয়েছিলেন ঘুরে দাঁড়ানোর। কিন্তু সেই ১৭ রানেই সাজঘরে ফিরতে হয়েছে বাংলাদেশ অধিনায়ককে। সাব্বির রহমান আউট হয়েছেন শূন্য রানে। ১ রান করে এসেছে আব্দুর রাজ্জাক ও তাইজুল ইসলামের ব্যাট থেকে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে কুশল মেন্ডিসের ৬৮, রোসেন সিলভার ৫৬, দিলরুয়ান পেরেরার ৩১ ও আকিলা ধনঞ্জয়ের ২০ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ২২২ রান জমা করেছিল শ্রীলঙ্কা।

দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে দারুণ বোলিং করে নজর কেড়েছেন আবদুর রাজ্জাক। চারটি উইকেট নিয়েছেন অভিজ্ঞ এই বাঁহাতি স্পিনার। চারটি উইকেট পেয়েছেন আরেক স্পিনার তাইজুল ইসলামও। মুস্তাফিজুর রহমানের ঝুলিতে গেছে বাকি দুটি উইকেট।

Check Also

টি-টোয়েন্টি দলে ফিরে যা বললেন সৌম্য!

  লঙ্কানদের বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের জন্য ১৫ সদস্যর দল ঘোষণা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *