Home / স্বাস্থ্য ও সৌন্দর্য / বাড়িতেই চিনি ও লেবু দিয়ে অবাঞ্ছিত লোম দূর করার সহজ উপায় জেনে নিন!

বাড়িতেই চিনি ও লেবু দিয়ে অবাঞ্ছিত লোম দূর করার সহজ উপায় জেনে নিন!

শরীরের বিভিন্ন গুরুত্বপূর্ণ অঙ্গ থেকে অবাঞ্ছিত লোম দূর করতে পার্লারের ছুটি। বিশেষত, মহিলাদের এটা সবসময়ই প্রয়োজন হয়। তবে অনেকেরই হয়ত জানা নেই পার্লারে না গিয়ে বাড়িতেই আমরা খুব সহজেই এই অবাঞ্ছিত লোম দূর করতে পারি।
বর্তমানে শরীরের অবাঞ্ছিত লোম দূর করতে সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি হল ওয়াক্সিং। তবে পার্লারে গিয়ে এই পদ্ধতি খুব ব্যায় সাপেক্ষ। সকলের পক্ষে হয়ত সবসময় এত টাকা দিয়ে ওয়াক্সিং করানো সম্ভব নাও হতে পারে। সেক্ষেত্রে বাড়িতে ‘বডি সুগারিং’ এর মাধ্যমে আপনারা শরীরের অবাঞ্ছিত লোম দূর করতে পারেন।

প্রাচীন মিশরের প্রায় সকল নারীই সৌন্দর্য সচেতন ছিলেন। আর সেই সময়ের সৌন্দর্য চর্চার কিছু বিষয় এখনও ব্যবহৃত হয়। ‌যার মধ্যে অন্যতম লেবু ও চিনি’।

উপকরণ –

চিনি দুই কাপ।
এক কাপের চার ভাগের এক ভাগ লেবুর রস।
এক কাপের চার ভাগের এক ভাগ পানি।

ঘরোয়া পদ্ধতি –

সব উপকরণ একটি সস প্যানে অল্প তাপে গরম করতে হবে। সব উপরকরণ একসঙ্গে মিশে গেলে দেখবেন হালকা ব্রাউন রঙ চলে আসছে। এটা ভালো ভাবে মিশে গেলে ঠাণ্ডা করে একটি পাত্রে ভরে রাখতে হবে। মিশ্রণটি এমন পাত্রে রাখবেন ‌যাতে পরে আবার প্রয়োজনে গরম করে নিতে পারেন।

এরপর মিশ্রণটি অল্প ঠাণ্ডা করে নিয়ে ত্বকে লাগান পাতলা কোনও কাঠি কিংবা প্লাস্টিকের পাত দিয়ে। কিছুক্ষণ অপেক্ষা করুন ৫-১০ মিনিট। তারপর পাতলা সুতির কাপর দিয়ে ‌যেভাবে ওয়াক্সিং করেন সেভাবে লোম তুলে ফেলুন।

Check Also

চুল পাতলা হয়ে যাচ্ছে ? পাতলা চুল দ্রুত ঘন করার ৭ টি গোপন টিপস জেনে নিন!

আবহাওয়া, ধূলোবালি এবং অযত্ন-অবহেলার কারণে দিনকে দিন চুল পড়া বাড়ছে কিন্তু সেই অনুপাতে চুল গজাচ্ছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *