Home / Uncategorized / ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে মাশরাফিদের হারার আসল কারণ ফাঁস

ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে মাশরাফিদের হারার আসল কারণ ফাঁস

বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনাল ম্যাচে ৭৯ রানে জয় পায় শ্রীলঙ্কা। টসে জিতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়ায় ২২১/১০ (৫০ ওভার)। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ রান করেন উপল থারাঙ্গা ৯৯ বলে ৫৬ রান, চান্দিমাল ৭৪ বলে ৪৫ রান এবং ডিকঅয়েলা ৫৭ বলে ৪২ রান ।

বাংলাদেশের হয়ে মুস্তাফিজ নিন ২ উইকেট , রুবেল ৪ উইকেট , সাইফুদ্দিন এবং মাশরাফি ১ টি করে উইকেট নেন ।

২২২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে হোঁচট খায় বাংলাদেশ । তামিম এবং মিথুন অপেনিংয়ে নামার পর তামিম মাত্র ৩ রান নিয়ে আউট হয়ে হতাশ করে দেয় টাইগার ভক্তদের । তামিমের পর যেখানে সাকিবের নামার কথা সেখানে সাকিবের আঙ্গুলে আঘাত শেষ পর্যন্ত নামতেই পারেন নাই । ফলে বাংলাদেশ শেষ পর্যন্ত সাকিব ছাড়া খেলে ৪১.১ ওভার খেলে ৯ উইকেটে ১৪২ রান করে । ফলে শ্রীলঙ্কা ৭৯ রানের দুর্দান্ত জয় পায় ।

বাংলাদেশের সাবেক অধিনায়ক মনে করেন,কঠিন মুহূর্তে পরিস্থিতির সাথে মানিয়ে খেলার প্রবণতা নেই বাংলাদেশের ব্যাটসম্যানদের।

প্রত্যেক ব্যাটসম্যানের আউটের ধরণ পর্যবেক্ষণে তিনি বলেন, “মিথুন এবং সাইফুদ্দিন রান আউট হয়েছে, তামিম যে পুলটি করেছেন সেটি সরাসরি ফিল্ডারের হাতে পৌঁছেছে।সাকিবের জায়গায় সাব্বির এসেই রিভার্স সু্‌ইপ করার চেষ্টা করছিলো, সেসময় তো উইকেটে থিতু হবার কথা। শেষ পর্যন্ত সাব্বির আউট হলেন ২ রান নিয়ে কিন্তু সেখানে সাকিব থাকলে তা হত না, যেটা দৃষ্টিকটু। ব্যাটসম্যানদের আরো বেশি ধৈর্য ধরার কথাও জানান তিনি।

প্রথম তিন ম্যাচে অর্ধশতক পূর্ণ করা তামিম ইকবাল আউট হন ৩ রান করে।

মিরাজ এবং সাইফুদ্দিন যথাক্রমে ৫ ও ৮ করে আউট হন। সাবেক টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম ৪০ বলে ২২ রানের ইনিংস খেলে ম্যাচে ফেরার চেষ্টা করেছে, মাহমুদুল্লাহ ৭৬ রানের খুব ভালো ইনিংস খেলেছে কিন্তু , কেউ তাকে সঙ্গ দিতে পারেননি। শ্রীলঙ্কান পেস বোলার মাদুশনকা, দুশমন্থ চামিরা ও দনঞ্জয়া মোট ৭ উইকেট নেন।

আজকের ম্যাচে বাংলাদেশে হেরে যাওয়ার বড় যে কারণ তা হচ্ছে , সাকিবের ইনজুরি । আজকে সাকিব যদি খেলত তাহলে ভালো কিছু রান পেত এবং মাহমুদুল্লাহ সে ভালো করেছে । ২ জনের রানে আজকের ম্যাচের ফলাফলটা ভিন্ন হতে পারত ।

উল্লেখ্য আগামী ৩১শে জানুয়ারি প্রথম টেস্টে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ।

Check Also

মাশরাফি আগেই জানতেন সাকিব আজ ব্যাট করতে পারবে না

আজ শ্রীলঙ্কার বিপক্ষে ৪২তম ওভারে ফিল্ডিং করতে যেয়ে বাঁহাতের আঙুলে চোট পেয়েছেন সাকিব।  মাঠ ছেড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *