Home / Uncategorized / বিরল এক রেকর্ডে নাম লেখালেন সাকিব!

বিরল এক রেকর্ডে নাম লেখালেন সাকিব!

আজ বৃহস্পতিবার বেলা ১২টায় মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গ্রুপপর্বের শেষ ম্যাচে লঙ্কানদের মুখোমুখি হয় বাংলাদেশ। আর এই ম্যাচে লঙ্কানরা যদি জয় পায় তাহলেই কেবল বাংলাদেশের সঙ্গে ফাইনাল খেলতে পারবে তারা। কারণ টানা তিন ম্যাচ জয়ী বাংলাদেশ এর আগেই ফাইনাল নিশ্চিত করেছে।

আর এই ত্রিদেশীয় সিরিজে দারুণ এক রেকর্ড গড়েছেন সাকিব আল হাসান। চতুর্থ ক্রিকেটার হিসেবে ইতিহাসে নাম লেখান তিনি। আর সেই রেকর্ডটি হল টানা দুই ম্যাচে হাফসেঞ্চুরি

ও ৩ উইকেট নেয়ার রেকর্ড। ত্রিদেশীয় সিরিজে মঙ্গলবার পরপর দুই বলে জিম্বাবুয়ের ব্যাটসম্যান সলোমন মিরে ও ব্রেন্ডন টেলরকে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন সাকিব। কিন্তু শেষ পর্যন্ত হ্যাটট্রিক হল না তার। তবে টেন্ডাই চাতারার উইকেট পান তিনি।

অন্যদিকে এই ম্যাচেই ব্যাট হাতে করেন ৫১ রান। অবশ্য এর আগের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৬৭ রানের পর হাত ঘুরিয়ে নেন ৩ উইকেট। এরই ফলে চতুর্থ ক্রিকেটার হিসেবে এই রেকর্ডে নাম লেখান সাকিব। এই রেকর্ডে শীর্ষে রয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক হেনসি ক্রনিয়ে, দ্বিতীয় স্থানে ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার এবং তৃতীয় স্থানে পাকিস্তানের শোয়েব মালিক। এবার চতুর্থ ও সর্বশেষ ক্রিকেটার হিসেবে বিরল এই রেকর্ডের তালিকায় নাম লেখালেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

Check Also

মাশরাফি আগেই জানতেন সাকিব আজ ব্যাট করতে পারবে না

আজ শ্রীলঙ্কার বিপক্ষে ৪২তম ওভারে ফিল্ডিং করতে যেয়ে বাঁহাতের আঙুলে চোট পেয়েছেন সাকিব।  মাঠ ছেড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *