Breaking News
Home / ইসলামিক / ইজতেমা: যেসব সড়ক ব্যবহার করতে হবে

ইজতেমা: যেসব সড়ক ব্যবহার করতে হবে

আগামী ১২ জানুয়ারি, ২০১৮ শুক্রবার হতে তুরাগ নদীর পাড়ে শুরু হচ্ছে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ ঐতিহাসিক বিশ্ব ইজতেমা। প্রতিবারের মতো এবারও বিশ্ব ইজতেমা দুইটি পর্বে অনুষ্ঠিত হবে । ১ম পর্ব আগামী ১২ জানুয়ারি হতে আরম্ভ হয়ে ১৪ জানুয়ারি পর্যন্ত চলবে আর ২য় পর্ব হবে ১৯ জানুয়ারি হতে ২১ জানুয়ারি পর্যন্ত ।

বিশ্বের বিভিন্ন দেশের সম্মানিত অতিথিবৃন্দসহ দেশের অভ্যন্তরের বিভিন্ন অঞ্চল থেকে লক্ষ লক্ষ ধর্মপ্রাণ মানুষ বিশ্ব ইজতেমা প্রান্তরে সমবেত হন।

এ বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ব ইজতেমার ডাইভারশন নির্দেশনা দেওয়া হয়েছে।

নিম্নে ডাইভারশন নির্দেশনা দেওয়া হলঃ

১। ডাইভারশন পয়েন্টসমূহ (শুধুমাত্র আখেরী মোনাজাতের দিন আগামী ১৪ জানুয়ারি ও ২১ জানুয়ারি ভোর ০৪.০০ টা হতে):
⇒ মহাখালী ক্রসিং
⇒ হোটেল রেডিসন গ্যাপ
⇒ প্রগতি সরণী
⇒ কুড়িল ফ্লাইওভার লুপ-২
⇒ ধউর ব্রিজ
⇒ বেড়িবাঁধ সংলগ্ন উত্তরা ১৮নং সেক্টরের প্রবেশ মুখ

২। ডাইভারশন চলাকালীনঃ

♦ আশুলিয়া হতে আব্দুল্লাহপুরগামী যানবাহনসমূহ আব্দুল্লাহপুর না এসে ধউর ব্রিজ ক্রসিং দিয়ে ডানে মোড় নিয়ে মিরপুর বেড়িবাঁধ দিয়ে চলাচল করবে।

♦ মহাখালী বাস টার্মিনাল হতে আব্দুল্লাহপুরগামী আন্তঃজেলা বাস, ট্রাক, কভার্ডভ্যানসহ সকল প্রকার যানবাহন মহাখালী ক্রসিং-এ বামে মোড় নিয়ে বিজয় সরণী-গাবতলী দিয়ে চলাচল করবে।

♦ কাকলী, মিরপুর হতে আগত যানবাহনসমূহ এয়ারপোর্টের দিকে না গিয়ে হোটেল রেডিসন গ্যাপ এবং কুড়িল বিশ্বরোডে ইউটার্ন করে বা ফ্লাইওভার হয়ে প্রগতি সরণী দিয়ে চলাচল করবে।

♦ প্রগতি সরণী হতে আব্দুল্লাহপুরগামী যানবাহনসমূহ বিশ্বরোড ক্রসিং-এ ইউটার্ন করে বা ফ্লাইওভার দিয়ে কাকলী-মহাখালী রোড ও মিরপুর ফ্লাইওভার দিয়ে চলাচল করবে।

♦ আগামী ১৪ ও ২১ জানুয়ারি, ২০১৮খ্রি. বিমানের অপারেশন্স ও বিমান ক্রু বহনকারী যানবাহন, ফায়ার সার্ভিসের গাড়ি, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি ও এ্যাম্বুলেন্স ব্যতিত সকল প্রকার যাবাহনের চালকগণকে বিমানবন্দর সড়ক পরিহার করে বিকল্প হিসেবে মহাখালী, বিজয় সরণী হয়ে মিরপুর-গাবতলী সড়ক ব্যবহার করার জন্য অনুরোধ করা হলো।

♦ বিদেশগামী বা বিদেশ ফেরত যাত্রীদের বিমানবন্দরে আনা-নেয়ার জন্য ট্রাফিক উত্তর বিভাগের ব্যবস্থাপনায় ০৪ (চার)টি বড় আকারের মাইক্রোবাস নিকুঞ্জ-১ আবাসিক এলাকার গেইটে ভোর ০৪.০০ টা হতে মোতায়েন থাকবে।

Check Also

সাবধান, যে জঘণ্য কাজটি করলে আপনার ঘরে হতে পারে হিজড়া সন্তান

সাবধান, যে জঘণ্য কাজটি করলে আপনার ঘরে হতে পারে হিজড়া সন্তান- অনেক সময় দেখা যায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *