Breaking News
Home / খেলাধুলা / মেসির যে রেকর্ড ভাঙতে পারবেনা কেউ

মেসির যে রেকর্ড ভাঙতে পারবেনা কেউ

ফুটবল জগতের সেরা কে? এক বাক্যে সবাই একজনের নামই বলবে। আর তিনি আর্জেন্টিনা ও বার্সেলোনা সেরা তারকা লিওনেল মেসি। সময়ের অন্যতম সেরা খেলোয়াড় তিনি।
তার উজ্জ্বল ক্যারিয়ারে রয়েছে অসংখ্য রেকর্ডের ছড়াছড়ি। খেলোয়াড় জীবনে এর মধ্যে এমন কিছু রেকর্ড করেছেন যা কখনোই ভাঙবে না।

বার্সেলোনায় ২০০৪ সালে সিনিয়র ফুটবলার হিসেবে ক্যারিয়ার শুরু করেন মেসি। আর পিছু ফিরে তাকানি তিনি। রেকর্ডের পর রেকর্ড গড়েই চলেছেন। তার এ মহাকীর্তি স্বর্ণাক্ষরে লেখা থাকবেফুটবল ইতিহাসে।

মেসির রেকর্ডের মধ্যে অন্যতম রেকর্ডের হচ্ছে বার্সার জার্সি গায়ে খেলেছেন ৪০০ ম্যাচ। গোল করেছেন ৩৬৫ টি। ম্যাচ প্রতি গোলের হার ০.৯১। যা বার্সার ক্লাব ইতিহাসে অনন্য রেকর্ড। যা আর কেউ করে দেখাতে পারেন নি এবং পারবে বলে মনে করেন না।

২০১১/১২ মৌসুমে ৫০ গোল করেন এক লা লিগা মৌসুমে সর্বোচ্চ গোলদাতা মেসি। এক লা লিগা মৌসুমের রেকর্ড ভাঙতে পারবে বলে মনে হয়না।

২৮টি হ্যাটট্রিক করেছেন মেসি যার ধারে কাছেও কেউ নেই। শুধু কি তাই তিনিই একমাত্র খেলোয়াড়, যিনি লা লিগা ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ৩৫০ গোলের মাইলফলক স্পর্শ করেন। এ নজির আর কারও নেই। ভবিষ্যতে কেউ করে দেখাতে পারবে বলে ভাবেন না ফুটবল বিশ্লেষকরা।

মেসি এসব রেকর্ড কেউ ভাঙতেতো পারবেই উল্টো আরো মজবুত হবে বলে মনে করেন বিশ্লেষকরা। কেননা মেসির বয়স এখন ৩০। তবুও যেন গোলক্ষুধা মেটেনি মেসির। বরং আর দিন দিন রেকর্ড করে চলেছন। চলতি মৌসুমে এর জ্বলজ্যান্ত প্রমাণ পাওয়া যাচ্ছে।

চলতি মৌসুমে লা লিগায় এখন পর্যন্ত ১৮ ম্যাচে করেছেন ১৬ গোল। আর যদি এভাবে খেলে যেতে পারেন তাহলে ৪০০ গোল করা হবে কোন ব্যাপারই না। আর যদি এভাবে চলতে থাকে তাহলে ফুটবলের ইতিহাসে এ রেকর্ড আরো মজবুত হবে।

Check Also

রোমাঞ্চকর জয় পেলো রশিদ খানের ড্রাগন্স!

জাভেদ আহমাদি ৫৫ ও হজরতউল্লাহ ৩৫ রান করেন। মিডল অর্ডাররা ভালো করতে না পারায় পরবর্তীতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *