Home / Uncategorized / কঠিন বিপদে বাংলাদেশ দল, ভরসা শুধু রিয়াদ

কঠিন বিপদে বাংলাদেশ দল, ভরসা শুধু রিয়াদ

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ২২২ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতেই উইকেট হারিয়েছে বাংলাদেশ। মাত্র ৩ রান করেই সাজঘরে ফিরে যান তামিম ইকবাল। চামিরার বলে উড়িয়ে মারতে গিয়ে ধনাঞ্জয়ার হাতে ধরা পড়েন তিনি। এর আগের বলেই বোলারের হাতে ক্যাচ তুলে বেঁচে গিয়েছিলেন তিনি। তবে পাওয়া জীবন কাজে লাগাতে পারেনি এই ওপেনার।

এর আরেক ওপেনার মিঠুন দ্রুত রান নিতে গিয়ে রান আউট হলেন। মাত্র ১০ রান করে বিদায় নেন তিনি। বারবের মত আবার ব্যর্থ সাব্বির।

তুলে মারেতে গিয়ে তিনি আউট হলেন। এতদিন তিন নম্বরে সাকিব খেলে আসলেও আজ ফাইনালে তিনে নেমেছে সাব্বির। কিন্তু ব্যর্থ হলেন সাব্বির। ৯ বল খেলে ২ রান করে আউট হন তিনি। আঙ্গুলের ইনজুরির কারনে সাকিবকে পাচ্ছে না বাংলাদেশ।

শ্রীলঙ্কার দুশমন্ত চামিরা দু্টি উইকেট নিয়ে বাংলাদেশের শিবিরে কাঁপ ধরিয়ে দিয়েছেন।

সাব্বিরের উইকেট হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশকে সঠিক পথে ফেরান চেস্টা করছিলেন দুই অভিজ্ঞ মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ। ক্যালকুলেটিভ রিস্ক নিয়ে বাউন্ডারির খোঁজে থাকা রিয়াদের ব্যাটে রান বাড়াতে থাকে বাংলাদেশ। অন্য প্রান্তে মুশফিক প্রান্ত বদল করে খেলে জুটি বড় করে যান।

২১তম ওভারে ধনঞ্জয়ার গুগলিতে সুইপ করতে গিয়ে লেগ বিফরের ফাঁদে পড়েন ভালো খেলতে থাকা মুশফিক। তবে রিভিউ নিয়ে রক্ষান পান তিনি। তবে রিভিউ নিয়ে রক্ষা পেলেও শেষ রক্ষা হলনা মুশফিকের। ধনাঞ্জয়ার বলে মারতে গিয়ে থারাঙ্গার হাতে ক্যাচ হয়ে দিয়ে আউট হন। ৪০ বলে ২২ রান করে ফিরেন তিনি।

এদিকে রিয়াদ জুটিতে বাংলাদেশকে জিতার লক্ষ্যে সিরিজে প্রথম বারের তত নেমে ব্যর্থ হলে মিরাজ। ধনাঞ্জয়ার বলে তার হাতে ক্যাচ দিয়ে ফরে বিপদে ফেলে চলে গেলেন। ১৪ বলে ৫ রান করেন মিরাজ।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ ২৯ ওভারে ৫ উইকেটে ৯১ রান করে।

Check Also

মাশরাফি আগেই জানতেন সাকিব আজ ব্যাট করতে পারবে না

আজ শ্রীলঙ্কার বিপক্ষে ৪২তম ওভারে ফিল্ডিং করতে যেয়ে বাঁহাতের আঙুলে চোট পেয়েছেন সাকিব।  মাঠ ছেড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *