Home / Uncategorized / সাকিব ভক্তদের জন্য দুঃসংবাদ

সাকিব ভক্তদের জন্য দুঃসংবাদ

মারাত্বক ইনজুরিতে পড়েছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফলে আজ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলংকার বিরুদ্ধে বল করলেও ব্যাটিং করতে পারবেননা। তার বা হাতের আঙ্গুলে সেলাই করতে হয়েছে।

বিসিবি সূত্র জানায় প্রথম টেস্টেও সাকিবকে নাও দেখা যেতে পারে। ফলে টেস্ট অধিনায়ক হিসেবে মাহমুদুল্লাহ রিয়াদের অভিষেক হচ্ছে বলা যায়। এই ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের সবচেয়ে সফল খেলোয়াড় বললে ভুল বলা হবে না তাঁকে। এর আগে প্রায় সব ম্যাচেই ব্যাট ও বল হাতে দারুণ সফল ছিলেন সাকিব আল হাসান। এদিনও বল হাতে খুব একটা খারাপ করেননি, পাঁচ ওভারে ২০ রান দিয়েছেন। কিন্তু হঠাৎ ফিল্ডিং করতে গিয়ে চোটে আক্রান্ত হন। বাঁহাতের আঙ্গুলে ব্যথা পেয়ে মাঠে ছেড়ে যেতে হয়েছে তাঁকে। ব্যথাটা এমন যে পরে আর ফিল্ডিং করতেও পারেননি।

ম্যাচের ৪২তম ওভারের প্রথম বলে ফিল্ডিং করতে গিয়েই বাঁহাতের আঙ্গুলে ব্যথা পান সাকিব। বিষয়টা নিশ্চিত করেছেন জাতীয় লের প্রধান নির্বাচক মিনহাজুল আবেীন নান্নু।

এ ব্যাপারে তিনি বলেন, ‘হ্যাঁ, সাকিব বাঁহাতের আঙ্গুলে কিছুটা ব্যথা পেয়েছে।’ এর আগে প্রায় প্রতিটি বলেই তিনি ছিলেন বেশ উজ্জ্বল।

সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাট হাতে ৩৭ রান এবং বল হাতে তিন উইকেট নেন। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৬৭ রান করেন এবং তিন উইকেট পান। জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ম্যাচেও তিনি ছিলেন সফল, ৫১ রান করেন এবং তিন উইকেট পান। এ ছাড়া এই ত্রিদেশীয় সিরিজেই ছুঁয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক।

বিশ্বের অন্যতম এই সেরা অলরাউন্ডার দারিয়েছে আরো একটি মাইলফলকের সামনে। প্রথম বাংলাদেশি বোলার হিসেবে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলফলক তার সামনে। তিন ফরম্যাট মিলে সাকিবের এখন সংগ্রহ ৪৯৬ উইকেট। গতকাল তিনি কোন উইকেট পাননি। এদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) নিলামে তাকে ২ কোটি রূপিতে সানরাইজ হায়দ্রাবাদ দল কিনে নেয়।

Check Also

মাশরাফি আগেই জানতেন সাকিব আজ ব্যাট করতে পারবে না

আজ শ্রীলঙ্কার বিপক্ষে ৪২তম ওভারে ফিল্ডিং করতে যেয়ে বাঁহাতের আঙুলে চোট পেয়েছেন সাকিব।  মাঠ ছেড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *