Home / Uncategorized / যে রেকর্ডে সবাইকে ছাড়িয়ে সবার শীর্ষে মুস্তাফিজ

যে রেকর্ডে সবাইকে ছাড়িয়ে সবার শীর্ষে মুস্তাফিজ

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ শনিবার ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করেছে শ্রীলঙ্কা।  নির্ধারিত ৫০ ওভারে ১০ উইকেটে ১২১ রান করে শ্রীলঙ্ক।

অধিনায়ক দিনেশ চান্ডিমালকে নিয়ে বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছিলেন একাধিকবার ‘লাইফ’ পাওয়া উপল থারাঙ্গা।  ৩৬ তম ওভারের দ্বিতীয় বলে এলবিডব্লিউ আবেদন করলেন মুস্তাফিজুর রহমান।  ক্রিজের অপর প্রান্তে থাকা শ্রীলঙ্কান দলপতির ইশারায় রিভিউ নেন এই ওপেনার।

টিভি আম্পায়ার সিদ্ধান্ত বদল করলেন।  তবে পরের বলেই বোল্ড হয়ে ফিয়ে গেলেন ওয়ানডে ক্যারিয়ারের ৩৭তম হাফসেঞ্চুরি তুলে নেয়া থারাঙ্গা।  এতেই ক্যারিয়ারের ৫০ তম উইকেট তুলে নিলেন কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজ।

এদিকে এ রেকর্ডের মধ্য দিয়ে বাংলাদেশী সব ক্রিকেটারকে ছাড়িয়ে সবার শীর্ষে আছেন মুস্তাফিজ।  কেননা এর আগে কোন ক্রিকেটার হিসেবে দ্রুত ৫০ উইকেট তুলে নিতে পারেননি।

বিশ্বের সপ্তম ক্রিকেটার হিসেবে দ্রুত ৫০ উইকেট তুলে নিলেন ‘দ্য ফিজ’।  তার সঙ্গ যৌথভাবে চতুর্থ স্থানে আছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন ও নিউজিল্যান্ডের ম্যাট হেনরি।

১৯ ম্যাচে ৫০ উইকেট শিকার করে এই তালিকায় সবার উপরে রয়েছেন শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিস।  দ্বিতীয় স্থানে যৌথভাবে আছেন ভারতের অজিত আগারকার ও নিউজিল্যান্ডের মিচেল ম্যাকক্লেনাঘান।  ২৩ ম্যাচে ওয়ানডেতে দ্রুত ৫০ উইকেট শিকার করেন এই দুই বলার।

এদিকে তৃতীয় স্থানেও যৌথভাবে রয়েছেন অস্ট্রেলিয়ার ডেনিস লিলি ও পাকিস্তানের হাসান আলী।  ২৪ ম্যাচে ৫০ উইকেট তুলে নেন লিলি ও হাসান।

Check Also

মাশরাফি আগেই জানতেন সাকিব আজ ব্যাট করতে পারবে না

আজ শ্রীলঙ্কার বিপক্ষে ৪২তম ওভারে ফিল্ডিং করতে যেয়ে বাঁহাতের আঙুলে চোট পেয়েছেন সাকিব।  মাঠ ছেড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *