Home / Uncategorized / লাদেনকে খতম করা এই মার্কিন নেভি অফিসারকে চিনে নিন?

লাদেনকে খতম করা এই মার্কিন নেভি অফিসারকে চিনে নিন?

আল কায়দা প্রধান বিন লাদেনকে গুলি করে মেরেছিলেন যে মার্কিন নেভি অফিসার, তাঁর পরিচয় প্রকাশ্যে এল বৃহস্পতিবার। ২০১১ সালে পাকিস্তানের এক গোপন আস্তানায় হানা দেয় টপ সিক্রেট মিশনের দায়িত্বে থাকা অফিসার সারেন রবার্ট ও’নেল।

রবার্ট ও’নেলের বয়স ৩৮, একজন প্রাক্তন ‘সিল’ টিম মেম্বার। মার্কিন মিলিটারি ওয়েবসাইট এসওএফআরইপি বৃহস্পতিবার এই খবর জানিয়েছে। কিন্তু নিজের নাম প্রকাশ্যে আসায় মোটেই স্বস্তিতে নেই রবার্ট। কারণ, দেশের নিরাপত্তা সংক্রান্ত ‘টপ সিক্রেট মিশন’-এর তথ্য সর্বসমক্ষে চলে আসায় তাঁকে আইনি জটিলতার মুখে পড়তে হতে পারে। ফক্স টিভিতে দুই এপিসোডের এক অনুষ্ঠানে নিজের চেহারা প্রকাশ্যে আনবেন রবার্ট।

মার্কিন যুক্তরাষ্ট্রের ২৩ জন নেভি অফিসার ২০১১ সালের মে মাসে পাকিস্তানের গ্যারিসন শহরে উড়ে যায় লাদেনকে হত্যার মিশন সম্পূর্ণ করতে। ইরাক ও আফগানিস্তানে ৪০০ –র বেশি মিশন দক্ষতার সঙ্গে উতরেছেন রবার্ট। এতদিন তাঁর নাম-পরিচয় জানত না বিশ্ব। তাঁর এক কাল্পনিক চরিত্র নিয়ে তৈরি হয়েছে হলিউডের বেশ কিছু সিনেমাও। মজার বিষয় হল, দেশের জন্য যুদ্ধ করতে যাওয়া মোটেও রবার্টের স্বপ্ন ছিল না। বরং মাত্র ১৯ বছর বয়সে প্রেমিকা ছেড়ে যাওয়ায় জেদ করে মার্কিন সেনাবাহিনীতে যোগ দেন রবার্ট।

 

Check Also

মাশরাফি আগেই জানতেন সাকিব আজ ব্যাট করতে পারবে না

আজ শ্রীলঙ্কার বিপক্ষে ৪২তম ওভারে ফিল্ডিং করতে যেয়ে বাঁহাতের আঙুলে চোট পেয়েছেন সাকিব।  মাঠ ছেড়ে …