Home / Uncategorized / টানাটানির পর বিশাল মুল্যে যে দলে খেলবেন রশিদ খান

টানাটানির পর বিশাল মুল্যে যে দলে খেলবেন রশিদ খান

আফগানিস্তান তারকা রশিদ খান।  গত আইপিএলেও সানরাইজার্সের হয়ে বাজিমাত করেছেন তিনি।  এরপর বিপিএল কিংবা বিগ ব্যাশ।  সবখানেই সরব উপস্থিতি তার।  তবে এবারের আইপিএলের আগে যখন সানরাইজার্স হায়দ্রাবাদ নিলামের জন্য রশিদ খানকে ছেড়ে দিয়েছিল তখনই বুঝা গিয়েছিল তার দাম উঠতে যাচ্ছে।

হলও সেটাই।  রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও রাজস্থান রয়্যালসের মধ্যে প্রথমে লড়াই শুরু হয়।  এরপর সেখানে যুক্ত হয় প্রীতি জিনতার কিংস ইলিভেন পাঞ্জাব ও রাজস্থান রয়্যালস।  দাম বাড়তে বাড়তে এক সময় প্রস্থান করে রাজস্থান।  আর তখন আগমন হয় দিল্লির।  এবার লড়াই চলে দিল্লি ও পাঞ্জাবের।

নিলামে একটি প্রতিটি দলের অর্থ খরচের সর্বোচ্চ সীমা নির্দিষ্ট ছিল।  আর রশিদ খানকে কেনার জন্য রাইট টু ম্যাচ কার্ড ছিল সানরাইজার্সের কাছে।  তাই অন্যান্য ফ্রাঞ্চাইজি গুলোও সুযোগ বুঝে দাম বাড়াতে থাকে যাতে বেশি অর্থ খরচ হয়ে যায় রশিদ খানকে কিনতে।  আর বেশি অর্থ খরচ হলে পবর্তিতে বড় কোন দামও হাকানো মুশকিল হয়ে যাবে তাদের জন্য।

এরপর রশিদের বাজারে যোগ দেয় ব্যাঙ্গালুরু।   লড়াই চলতে থাকে পাঞ্জাবের সাথে।  শেষ পর্যন্ত ২ কোটি রুপি মুল্যের রশিদ খানের দাম গিয়ে থামে  ৯ কোটিতে।  আর এই দামে তাকে রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করে কিনে নেয় সানরাইজার্স।

Check Also

মাশরাফি আগেই জানতেন সাকিব আজ ব্যাট করতে পারবে না

আজ শ্রীলঙ্কার বিপক্ষে ৪২তম ওভারে ফিল্ডিং করতে যেয়ে বাঁহাতের আঙুলে চোট পেয়েছেন সাকিব।  মাঠ ছেড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *