Breaking News
Home / Uncategorized / ৬ বছর ধরে ৭,২০,০০০ টি ছবি তোলার পর অবশেষে তিনি একটি পারফেক্ট ছবি তুললেন, দেখুন ছবিটি

৬ বছর ধরে ৭,২০,০০০ টি ছবি তোলার পর অবশেষে তিনি একটি পারফেক্ট ছবি তুললেন, দেখুন ছবিটি

সবাই তার নিজের দৃষ্টিকোণ দিয়ে বিশ্বকে দেখতে চায় এবং তারপর ফটোগ্রাফার যারা তারা কেবল তাদের অনন্য দৃষ্টিকোণ দেখতে পায় ।

তারা এই পৃথিবীকে অন্য এক রূপে দেখতে পাই স্পষ্টভাবে এবং স্পষ্টভাবে, এটি সমগ্র বিশ্বের আপনার দৃষ্টিভঙ্গি উপস্থাপন একটি সহজ কাজ নয় – যতক্ষণ না আপনি যে নিখুঁত শট পাচ্ছেন ।

একটি দীর্ঘ পাওয়া স্বপ্ন অর্জন করতে আপনি কতদূর যেতে পারেন? আপনি কি সম্ভব এক জায়গায় বছর এবং বছর ধরে অপেক্ষা করতে পারেন? কত নিখুঁত শট পেতে আপনি কতক্ষণ অপেক্ষা করবেন?

এখানে একটি গল্প উপস্থাপন করব যা দেখায় একটি অধ্যবসায়ী তার নিজের কাজ হাসিল করার জন্য কতটা অধ্যবসায় হতে পারে ।

অ্যালান ম্যাকফ্যাডেন নামে একজন ফটোগ্রাফার প্রায় ছয় বছর কাটিয়েছেন এবং ৭,২০,০০০ ছবিতে ক্লিক করেছেন যা জলে মাছরাঙা পাখির ডাইভিং ছবি ধরা পড়েছে।

তার কাজের দিকে নজর রাখুন।

কিংফিশার, এটা একটা বাস্তব সৌন্দর্য।

ফটোগ্রাফাররা তাদের নিখুঁত শট ধরা সহজ করার আশায়, পাখির জন্য একটি উচ্চাসন প্রতিষ্ঠা করে দিয়েছিল, কিন্তু কিংফিশার প্রত্যেক সময় উচ্চাসনকে উপেক্ষা করে।

মিঃ পারফেকশনিস্ট

স্কটল্যান্ড এর ফটোগ্রাফার অ্যালান ম্যাকফ্যাডেন বন্যপ্রাণী আলোকচিত্রের জন্য বিখ্যাত । এই ফটোগ্রাফার তার নিজের শিল্পে একজন মাস্টার । একটি কিং ফিশার তাকে একটি শিলা মনে করে এবং সে তার খাবার খাওয়ার জায়গা ভেবে তার মাথার ওপর অবতরণ করে।

গল্পটি…

তার শৈশবকালে, অ্যালানকে তার পিতামহ একটি মাছরাঙা পাখির বাসায় নিয়ে গিয়েছিল। সময় পেরিয়ে গেছে কিন্তু যে মুহূর্তে কিং ফিসার জলের মধ্যে ডাইভ করেছিল সেটা তার মনের মধ্যে রয়ে ছিল। প্রায় 40 বছর পর অ্যালেন সেই মুহূর্তটি ক্যাপচার করার সিদ্ধান্ত নেন এবং তার পিতামহের উদ্দেশ্যে এটি উত্সর্গ করেন।

4,200 ঘন্টা লুকিয়ে ছিল

অ্যালান একটি সাক্ষাত্কারে বলেন যে তিনি সেই দারুণ শট ক্লিক করার জন্য ৪,২০০ ঘন্টার বেশী ব্যয় করেন । শুরুতে, তিনি সপ্তাহে পাঁচবার যেতেন ছবি তুলতে কিন্তু পরে তিনি প্রায় সারাক্ষণ সেখানে লুকিয়ে থাকতেন।

নিখুঁত ছবি.

তিনি যোগ করেন, “আমি প্রায়শই একটি সেশনে ৬০০ টি ছবি তুলতাম এবং তাদের মধ্যে কোনও একটাও ভালো নাও হতে পারে।”

এই সেই নিখুঁত ছবি যা অধ্যবসায়ী ফটোগ্রাফার তোলেন। স্যালুট তাকে !

Check Also

সবচেয়ে কম দামের সেরা ১০টি ওয়াটার প্রুফ স্মার্টফোন যা পাবেন ২০১৮ সালে

বৃষ্টির সময় প্রায় চলেই এসেছে। আর আমরা যারা স্মার্টফোন ব্যবহার করি তাদের এই সময়টা একটু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *